নদী রক্ষার দাবিতে জেগেছে জনতা, জেগেছে রাষ্ট্রনায়ক

রাষ্ট্রনায়ক

তাড়াইল [ কিশোরগঞ্জ ] :  রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, দুর্নীতি যেই করুক, তিনি যে দলেরই হোক না কেন, কোনো অবস্থায়ই তাকে ছাড় দেয়া হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের দল থেকে অভিযান শুরু করেছেন। ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগসহ যাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ পাওয়া যাবে তাদের বিরুদ্ধে কঠোর আইননানুগ ব্যবস্থা নেয়া হবে।

বুধবার [৯ অক্টোবর ২০১৯] বিকেলে কিশোরগঞ্জের তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি কলেজ মাঠে তাড়াইল নাগরিক কমিটি আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এসব কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, সরকার সমাজ থেকে দুর্নীতি নির্মূলে একটি প্রশংসনীয় উদ্যোগ নিয়েছে। আমি বিশ্বাস করি, দুর্নীতি বন্ধ করতে পারলে দেশ আরও এগিয়ে যাবে। দেশের রাজনীতি আজ আর আগের মতো নেই। এখন রাজনীতিবিদরা কেবল নির্বাচনের সময় ভোটারদের কাছে যান। তাদের খোঁজ-খবর নেন। এটা ঠিক নয়। রাজনীতি করলে নেতাদের সারা বছর জনগণের কাছে যেতে হবে। তাদের সুখে-দুঃখে পাশে থাকতে হবে।

এ সময় তাড়াইলের মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আবদুল হামিদ বলেন, এ এলাকার মানুষ ১৯৭০ সালে আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছিল। তাদের কথা কখনও ভুলতে পারবো না। তবে রাষ্ট্রপতি হওয়ার পর নিরাপত্তার বেড়াজালে সবসময় অনেকের খোঁজ-খবর নিতে পারি না।

কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনের সংসদ সদস্য মুজিবুল হক চুন্নুর সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের এমপি আফজাল হোসেন, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, প্রেস সচিব জয়নাল আবেদিন, জেলা পরিষদের চেয়ারমান মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ আজিজুল হক, তাড়াইল উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুল হক ভূঁইয়া, তাড়াইল উপজেলা পরিষদ চেয়ারম্যান জহিরুল ইসলাম ভূঁইয়া শাহীন, শোলাকিয়া ঈদগাহের ঈমাম মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ, এলাকার বিশিষ্ট ব্যক্তিগন। এর আগে তাড়াইল উপজেলা সদরে ‘স্বাধীনতা ৭১’ ভাস্কর্য উদ্বোধন করেন রাষ্ট্রপতি।

নাগরিক কমিটির আহব্বায়ক ও সাংসদ এডভোকেট মুজিবুল হক চুন্নু স্বাগত বক্তব্যে তাড়াইলের বিভিন্ন দাবী দাওয়ার মাঝে মৃতঃপ্রায় নরসুন্দা, বেতাই ও ফুলেশ্বরী নদী খননের আবেদন রাখেন। উপস্হিত জনতা করতালির মাধ্যমে উনার প্রস্তাবে সমর্থন জানান।

এর পর রাষ্ট্রপতি তাঁর বক্তব্যের মাঝে কিশোরগঞ্জ সদরের নীলগঞ্জ হতে নরসুন্দা নদ খনন করে ভাটির খরস্রোতা নদী কালনি ও ঘোড়াউত্রা সাথে সংযুক্ত করার প্রয়াসে পানিসম্পদ মন্ত্রীর সাথে কথা বলে খননের ব্যবস্থা নিবেন বলে সুধীসমাজকে আশ্বস্ত করেন।

উল্লেখ্য ভাটিবাংলার প্রবেশদার ও এককালের প্রধান বাণিজ্যকেন্দ্র তাড়াইল আজ মৃতঃনদী ঘেরা একটি জনপদের নাম। তাড়াইলের সুতি, বেতাই ফুলেশ্বরী, নরসুন্দা নদী খনন আজ জনতার প্রানেরদাবীতে পরিণত হয়েছে।

আরো পড়তে পারেন…

প্রসঙ্গ ফেনী নদী : রিভারাইন পিপলের মহাসচিব শেখ রোকনের ৬ দফা

সংশ্লিষ্ট বিষয়