বিশ্ব নদী দিবসে কটিয়াদীতে নদী আড্ডা

আড্ডা

কটিয়াদী, [কিশোরগঞ্জ] প্রতিনিধি>>কিশোরগঞ্জের কটিয়াদীতে সমকাল সুহৃদ সমাবেশের উদ্যোগে বিশ্ব নদী দিবস উপলক্ষে বিশেষ নদী আড্ডা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৭ সেপ্টেম্বর) আড়িয়াল খাঁ নদীর তীরে ভরারদিয়া নামক স্থানে সুহৃদ সদস্য সচিব ও রিভার বাংলা প্রতিনিধি বদরুল আলম নাঈমের সভাপতিত্বে এই নদী আড্ডা অনুষ্ঠিত হয়।

আড্ডায় অংশগ্রহণ করেন সাংবাদিক রফিকুল হায়দার টিটু, চলচ্চিত্রকর্মী জিসান আজাদ, শিক্ষক আমান উল্লাহ, ছাত্রনেতা সাকিবুল হাসান সোহাগ, কাউসার আহমেদ সাগর, সুহৃদ- আশরাফিজুর রহমান হৃদয়, তানজীনা আক্তার, ফুয়াদ হাসান আদর, সীমান্ত পোদ্দার, নবজিৎ সাহা, জোবায়ের সিদ্দিক অটল, শাহীন আহমেদ, অ্যালেন হাসান, সিলভিয়া তমা, হাবিবুন্নাহার খাদিজা, মাকসুদুল হাসান রকি, আকিব আহমেদ শুভ, কাউসার আহমেদ, মোজাম্মেল হোসেন সাগর, চয়ন মিয়া প্রমূখ।

ভার্চুয়ালে আড্ডায় যুক্ত হন রিভার বাংলা’র সম্পাদক ফয়সাল আহমেদ। এসময় তিনি আড্ডায় উপস্থিত সকলকে অভিনন্দন ও ধন্যবাদ জানান।সেই সাথে সকলকে নদী সুরক্ষায় আরও সক্রিয় হওয়ার আহবান জানান।

সাংবাদিক রফিকুল হায়দার টিটু বলেন, নদী দেখে আফসোস হয়; এ তো নদী নয়, যেনো মরা খাল! নদীর নাব্যতা ফিরিয়ে এনে নদীর স্বাভাবিক ধারা অব্যাহত রাখতে হবে। নদীকে তার মতোই চলতে দেওয়া উচিৎ। বর্জ্য ফেলে, নদী দখল করে অবৈধ স্থাপনার মাধ্যমে নদীর প্রতি অবিচার করা হচ্ছে। এভাবে চলতে থাকলে প্রাকৃতিক বিপর্যয় আমাদের পিছু ছাড়বে না।

আড্ডায় নদী সুরক্ষায় হাইকোর্টের রায় বাস্তবায়ন, নদী বিনাশী সকল প্রকল্প ও অপতৎপরতা বন্ধ, নদী দখল ও দূষণের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের আহ্বান জানানো হয়।

আরও পড়ুন…
কাকলী প্রধানের আলোকচিত্র প্রদর্শনী ‘নদী নেবে!’
বিশ্ব নদী দিবস উদযাপন দিশারী সংকল্পের
হামিদ কায়সার এর গল্প- ডুব

সংশ্লিষ্ট বিষয়