“বাংলাদেশে কোনো নদীভাঙন থাকবে না”

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

বাংলাদেশে কোনো নদীভাঙন থাকবে না। পটুয়াখালীর বাউফল উপজেলাসংলগ্ন তেঁতুলিয়া নদীর ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করতে এসে এ মন্তব্য করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

প্রতিমন্ত্রী বলেন, একটা সময় ছিল যখন ইচ্ছা থাকলেও বাংলাদেশে টাকার জন্য কাজ করা যেত না। কিন্তু বাংলাদেশ সরকারের এখন টাকার অভাব নেই। তাই শুধু বাউফল নয়, পুরো বাংলাদেশেই কোনো নদীভাঙন থাকবে না। আর এসবই সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব ও দেশপ্রেমের কারণে।

শনিবার [ ১৮ মে ২০১৯] দুপুর ১২টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত বাউফল উপজেলার ধূলিয়া, নুরাইনপুর, তালতলী ও নিমদী এলাকার ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

বেলা সাড়ে ৩টার দিকে প্রতিমন্ত্রীর উপস্থিতিতে নিমদী এলাকার মানুষ নদীভাঙন থেকে রক্ষার দাবিতে নদীর তীরে মানববন্ধন করেন। এ সময় ভাঙনের শিকার মানুষের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, ‘আমি আপনাদের দুঃখ বুঝি। আপনাদের হতাশ হওয়ার কোনো কারণ নেই। ধৈর্য ধরতে হবে। আমি বিভিন্ন নদীভাঙন এলাকা পরিদর্শন করছি এবং সে অনুযায়ী পরিকল্পনা করছি।’

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ আ স ম ফিরোজ, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক খন্দকার খালেকুজ্জামান, প্রমুখ।

আরো পড়তে পারেন…

কবি ইন্দ্রনীল সুমন এর একগুচ্ছ কবিতা

পুনর্ভবা নদীর জলেই আছে ফ্লোরাইড সমস্যার সমাধান!

সংশ্লিষ্ট বিষয়