রিভার বাংলার কিশোরগঞ্জ অফিস উদ্বোধন

রিভার

আজ শনিবার [ ৫, অক্টোবর- ২০১৯] সন্ধ্যায় নদী বিষয়ক ইন্টারনেট পত্রিকা রিভার বাংলা ডট কম এর কিশোরগঞ্জ অফিস উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষ্যে কিশোরগঞ্জ জেলা শহরের রিভার বাংলা’র বত্রিশস্থ কার্যালয়ে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, প্রবীণ সাংবাদিক ও লেখক, মু আ লতিফ, সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কিশোরগঞ্জ শাখার সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ও কবি আব্দুর রহমান রুমি, উদীচী কিশোরগঞ্জ শাখার সাধারণ সম্পাদক ও সিনিয়র শিক্ষক স্বপন কুমার বর্মণ, মানবাধীকার কর্মী মো. রুহুল আমিন, কলামিষ্ট গাজী মহিবুর রহমান, এনজিওকর্মী জিয়াউল বাতেন, প্রভাষক মো. মশিউর রহমান তালুকদার, রিভার বাংলা’র প্রকাশক তানভীর আহমেদ তুষার প্রমুখ।

রিভার বাংলার কিশোরগঞ্জ অফিসের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ

পুরো অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন রিভার বাংলা সম্পাদক ফয়সাল আহমেদ। আলোচনা পর্বে প্রবীণ সাংবাদিক ও লেখক, মু আ লতিফ বলেন, নদীর সঙ্গে আমরা উতপ্রতভাবে জড়িত। নদী হল ধরনির ফুসফুস, তাই নদীকে বাঁচাতে হবে। নদী আজ ধ্বংস হচ্ছে কেন? এর পেছনের কারণ খোঁজে বের করতে হবে। এটা আমাদের দায়িত্ব।

সিনিয়র সাংবাদিক, সাইফুল হক মোল্লা দুলু বলেন, নদী রক্ষা কমিটি নামে প্রতিটি জেলায় একটি করে কমিটি আছে, কিশোরগঞ্জেও একটি কমিটি আছে, আমি এর সদস্য। এর তেমন কোন কার্যক্রম নেই। ডিসি অফিসে যতগুলো কমিটির সভা হয় এর মধ্যে সবচেয়ে অবহেলিত হল নদী রক্ষা কমিটির সভা। তবে একথা ঠিক যে নদী রক্ষার কোন বিকল্প নেই।

রিভার বাংলার কিশোরগঞ্জ অফিসের উদ্বোধন করছেন আমন্ত্রিত অতিথিবৃন্দ

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কিশোরগঞ্জ শাখার সভাপতি সৈয়দ নজরুল ইসলাম বলেন, নদী আমাদের প্রাণ, নদী রক্ষার আন্দোলনে আমরা আছি, থাকবো।

জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ও কবি আব্দুর রহমান রুমি বলেন, নদী আমাদের জীবনে অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। যে নদীগুলো এখনও জীবিত আছে অন্তত সেগুলোকে আমাদের রক্ষা করতে হবে। এই নদীগুলো যেন মরে না যায়।

আলোচনা শেষে উপস্থিত অতিথিবৃন্দ লাল রংয়ের ফিতা কেটে রিভার বাংলা ডট কম এর কিশোরগঞ্জ অফিস উদ্ভোধন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন, সাংবাদিক, ব্যবসায়ী, এনজিওকর্মী, শিক্ষক ও শিক্ষর্থীসহ নানা শ্রেণী পেশার মানুষ।

রিভার বাংলার কিশোরগঞ্জ অফিসের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন, রিভার বাংলা সম্পাদক ফয়সাল আহমেদ

রিভার বাংলা সম্পাদক ফয়সাল আহমেদ বলেন, আজ আমরা যে অফিসটি উদ্বোধন করলাম এটি রিভার বাংলা’র প্রয়োজনে ব্যবহৃত হবে। রিভার বাংলা’র সহযোগী সংগঠন রিভার বাংলা নদী সভার সদস্যবৃন্দ এখানে আসবেন, নদী সংক্রান্ত কাজে এই অফিস ব্যবহার করবেন। তিনি আশা প্রকাশ করেন, জেলার আগামী দিনের নদী আন্দোলনের ক্ষেত্রে এই অফিস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

আরো পড়তে পারেন…

বালুরঘাটে বিশ্ব নদী দিবস উদযাপন 

নিরন্তর এর অয়োজনে ‘ফিরে চলো নদীর টানে’ শীর্ষক আলোচনা

সংশ্লিষ্ট বিষয়