রিভার বাংলা’র আয়োজনে অনলাইন বিতর্ক উৎসব শুরু

অনলাইন
“নদীমাতৃক জন্মভূমি, তর্কে-বিতর্কে নদীকে জানি ”  এই স্লোগানকে সামনে রেখে শুরু হয়েছে নদী বিষয়ক পত্রিকা রিভার বাংলা’র আয়োজনে “অনলাইন বিতর্ক উৎসব -২০২০”। এখন চলছে বিতর্কে অংশগ্রহণকারীদের জন্য রেজিস্ট্রেশন পর্ব।
রেজিস্ট্রেশন চলবে ২২ থেকে ৩১ আগস্ট পযর্ন্ত। এরপর বাছাইকৃতদের নিয়ে অনুষ্ঠিত হবে আয়োজনের ২য় পর্ব। এই পর্বে নির্ধারিত বিষয়ের উপর অংশগ্রহণকারীরা পক্ষে- অখবা বিপক্ষে তাদের বক্তব্য ভিডিওর মাধ্যমে উপস্থাপন করবেন। তারপর সেই ভিডিও থেকে বাছাই করে তৃতীয় পর্ব অর্থাৎ চূড়ান্ত পর্বের জন্য প্রতিযোগী নির্বাচন করা হবে। অষ্টম- নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীরাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে।
এবিষয়ে রিভার বাংলা’র সম্পাদক ফয়সাল আহমেদ বলেন, নদ-নদী বিষয়ে শিক্ষার্থীদের সচেতন ও আগ্রহী করে তুলতেই আমাদের এই আয়োজন। মাসব্যাপী চলবে এই অনলাইন বিতর্ক উৎসব। আমরা চাইবো সারা দেশের বিতর্ক প্রিয় শিক্ষার্থীরা এই আয়োজনে যুক্ত হোক। নদ- নদীর সুরক্ষার বিষয়ে তারা কথা বলুক। তবেই আমাদের এই আয়োজন সফল ও সার্থক হবে।
জানা যায়, আয়োজনে অংশগ্রহণকারী সকলকে অনলাইন সার্টিফিকেট ও চূড়ান্ত পর্বে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হবে।
আয়োজনের সমন্বকারী রাকিবুল হান্নান মিজান রিভার বাংলাকে বলেন, এই অনলাইন বিতর্ক উৎসবকে সফল করতে আমরা শিক্ষার্থীদের সাথে যোগাযোগ শুরু করেছি। ইতিমধ্যে বেশ কয়েকজন শিক্ষার্থী রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে। আশা করছি একটি সফল বিতর্ক উৎসব অমরা করতে পারবো।
রেজিষ্ট্রেশন লিংক : https://forms.gle/v8WRzmb3eNG1jqJQ6
বিস্তারিত জানতে– 01716798262, 01615580093

সংশ্লিষ্ট বিষয়