পাকুন্দিয়ায় রিভার বাংলা নদীসভা’র কমিটি গঠন

পাকুন্দিয়ায়
নদী বিষয়ক পত্রিকা ‘রিভার বাংলা’র সহযোগী সংগঠন ‘রিভার বাংলা নদীসভা’র পাকুন্দিয়া উপজেলা কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার [৮ নভেম্বর, ২০১৯ ] সন্ধ্যায় পাকুন্দিয়া রিপোর্টার্স ক্লাব হলরুমে অনুষ্ঠিত এক আলোচনা সভায় এই কমিটি গঠিত হয়।
পাকুন্দিয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি সাংবাদিক মো. মুঞ্জুরুল হক মুঞ্জুকে আহ্বায়ক, ডা. মো. সোহরাব উদ্দিনকে যুগ্ম আহ্বায়ক এবং কবি ও ছড়াকার গোলাপ আমিনকে সদস্য সচিব করে দুই বছর মেয়াদী ১৭ সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করা হয়। 
বক্তব্য
বক্তব্য রাখছেন রিভার বাংলার কেন্দ্রীয় প্রধান সমন্বয়কারী ও কথাসাহিত্যিক ফয়সাল আহমেদ
কমিটির অন্য সদস্যরা হলেন- শফিকুল ইসলাম খান গোলাপ, হাজী মো. মাহবুব, সাংবাদিক মো. এমদাদুর রহমান, সাংবাদিক শামীমা বেগম বিউটি, ব্যবসায়ী মো. ইমাম হোসেন মোড়ল, প্রভাষক মো. শরীফুল ইসলাম, কবি আল আজাদ, কবি আফসার আশরাফী, মুহাম্মদ রবিন সরকার, উন্নয়নকর্মী ওয়াজেদ নবী, সংস্কৃতিকর্মী সুলতান আফজাল আইয়ূবী, সাংবাদিক আলমগীর, মাহবুব উল্লাহ তাকি ও নজরুল ইসলাম শেখ।
কমিটি গঠন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রিভার বাংলার কেন্দ্রীয় প্রধান সমন্বয়কারী ও কথাসাহিত্যিক ফয়সাল আহমেদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কমিটির অন্যতম সদস্য উন্নয়নকর্মী মো. রুহুল আমীন ও উন্নয়নকর্মী জিয়াউল হক বাতেন।
রিভার বাংলা নদীসভার সদস্যদের প্রাথমিক পরিচয় হবে তাঁরা প্রত্যেকে একজন ‘নদীকর্মী’। এই কমিটি সংশ্লিষ্ট এলাকার নদ-নদীর অধিকার বাস্তবায়ন, রক্ষণাবেক্ষণ ও উন্নয়নকল্পে কাজ করবে। এর মধ্যে নদ-নদী কেন্দ্রিক দিবস পালন, নদ-নদী দখল প্রতিরোধে ভূমিকা পালন, নদী সুরক্ষায় সাধারণ মানুষকে সচেতন করা ছাড়াও পদযাত্রা, মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করবে।

সংশ্লিষ্ট বিষয়