রিভার বাংলা নদীসভার উদ্যোগে কিশোরগঞ্জের তাড়াইলে আলোচনা সভা ও মানববন্ধন

রিভার বাংলা নদীসভার উদ্যোগে কিশোরগঞ্জের তাড়াইলে আলোচনা সভা ও মানববন্ধন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

কিশোরগঞ্জের মৃতপ্রায় নরসুন্দা, ফুলেশ্বরী, সৃতি, বেতাইর নদীর অবৈধ দখল উচ্ছেদ ও নাব্যতা ফিরিয়ে আনার জন্য খননের দাবীতে নদী বিষয়ক অনলাইন পত্রিকা রিভার বাংলা’র সহযোগী সংগঠন রিভার বাংলা নদীসভার উদ্যোগে আলোচনা সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

রিভার বাংলা নদীসভা তাড়াইল শাখার আহ্বানে কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলায় আজ ২২ ফেব্রুয়ারি শুক্রবার বেলা ২ টায় উপজেলা প্রেসক্লাবে সভাটি অনুষ্টিত হবে।

উক্ত অনুষ্ঠানে সচেতন নাগরিকমহল, শিক্ষক, মানবাধিকার কর্মী, কবি ও লেখক, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্হিতিত থাকবেন বলে জানা গিয়েছে।

রিভার বাংলা নদীসভা তাড়াইল শাখার আহবায়ক কবি ও লেখক মো. আফজাল হোসেন আজম এর সভাপতিত্বে সভায় মূল আলোচক হিসেবে উপস্হিত থাকবেন, সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্জ আ. আহাদ ভুঁইয়া, তাড়াইল প্রেসক্লাবের সভাপতি দেওয়ান ফারুক দাদ খান, সাধারন সম্পাদক মো. রফিকুল ইসলাম ভুঁইয়া, তাড়াইল বিচিত্রার সম্পাদক, প্রাবন্ধিক,ছড়াকার ও মুক্তিযুদ্ধ গবেষক ছাদেকুর রহমান রতন ও উপজেলা ছাত্রলীগ নেতা শামরুজ্জান শামরুজ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখবেন কবি ও শিশু সংগঠক মিজানুর রহমান, সাংবাদিক রবীন্দ্র চন্দ্র সরকার,সাংবাদিক মুকুট দাস মধু,শিশু সংগঠক ও সাংবাদিক বিপুল মেহেদী, তরুন লেখক নীল মাহমুদ, কবি হোসনে আরা,গীতিকবি ছন্দু মিয়া, উদীচী ময়মনসিংহ শাখার সাংগঠনিক সম্পাদক উপন্যাসিক আবুল হাশেম, তরুনকবি নাইমুল ইসলাম রানা ও শাহ আলম

অনুষ্ঠানের সর্বিক সহযোগিতায় কাজ করছেন তাড়াইল প্রেস ক্লাব ও তাড়াইল সাহিত্যে সংসদ।

রিভার বাংলা নদীসভা তাড়াইল শাখার আহবায়ক  মো. আফজাল হোসেন আজম জানান, ইতোমধ্যে আজকের আয়োজনের সমস্ত প্রস্তুতি সম্পন্ন হযেছে।আলোচনা সভার পর আমরা  মানববন্ধন করবো। নদী সুরক্ষা আন্দোলনে তাড়াইলবাসীকে সম্পৃক্ত করতে চাই, সে  লক্ষে কাজ করে যাচ্ছি আমরা। রিভার বাংলা নদীসভা মনে করে, আমরা সবাই সচেতন হলেই কেবল আমাদের নদ নদীগুলো সুরক্ষা পাবে। তাড়াইলের চার নদীতে নব্যতা ফিরিয়ে আনাই এখন আমাদের মুল দাবি। বর্তমান সময়ে মহামান্য হাইকোর্ট নদী সুরক্ষায় রায় দিয়েছেন,ঐতিহাসিক এক রায়ে হাইকোর্ট তুরাগ নদকে ‘লিগ্যাল পারসন’ বলে ঘোষণা করেছেন, যা দেশের সব নদ-নদীর ক্ষেত্রে প্রযোজ্য হবে। অমরা নদী কর্মীরা এতে আশান্বিত হয়েছি। সবচেয়ে বড়কথা  এখন  সরকারও এগিয়ে এসেছে। বিভিন্ন নদীর দখলদারদের উচ্ছেদ করছে। এই সময়ে আমাদেরও এগিয়ে আসা উচিৎ বলে মনে করি।

রিভার বাংলা ডট কম একটি নদী বিষয়ক পত্রিকা
রিভার বাংলা ডট কম

আরো পড়তে পারেন…..

বিশ্ব নদী দিবসে রিভার বাংলা’র আয়োজনে কিশোরগঞ্জে নদীর জন্য পদযাত্রা অনুষ্ঠিত

কিশোরগঞ্জের নিকলীতে খাল উদ্ধারের দাবিতে কৃষকের বিক্ষোভ

স্মৃতিকথা : আমার সখা নরসুন্দা : মু আ লতিফ (দ্বিতীয় পর্ব)

সংশ্লিষ্ট বিষয়