বুড়িগঙ্গায় লঞ্চ ডুবি : বিভিন্ন মহলের শোক

শোক

ঢাকার বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের দুই নদী ও পরিবেশ কর্মী। মর্মান্তিক এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ৩৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

পশ্চিমবঙ্গের রাজ্য নদী বাঁচাও কমিটির উদ্যোক্তা পরিবেশবাদী সংগঠনের সম্পাদক নব দত্ত জানান-

নব দত্ত

এটা খুব দুর্ভাগ্যজনক ও দুঃখজনক ঘটনা।বাংলাদেশে লঞ্চ গুলি গুরুত্বপূর্ণ পরিবহনের মাধ্যম। সেখানে এত প্রাণহানি শুনে মনটা খারাপ হয়ে গেল।খোঁজ নেওয়া দরকার কেন এটা হল? দুই বাংলাই নদীমাতৃক।যাত্রী সুরক্ষা ও নদীর দিকে নজর দিতে হবে আরও বেশি করে।

 

এই প্রসঙ্গে পশ্চিমবঙ্গের রাজ্য নদী বাঁচাও কমিটির অন্যতম আহবায়ক তুহিন শুভ্র মন্ডল জানান –

 

Tuhin

বুড়িগঙ্গা থেকে পটুয়াখালি লঞ্চে যাওয়ার অভিজ্ঞতা আছে। সেই অভিজ্ঞতা অসামান্য। তবে আমাদের লঞ্চটিতেও গভীর রাতে আরেকটি লঞ্চ ধাক্কা দিয়েছিল। এখন সেটা ভাবতেই শিউরে উঠছি।এই প্রাণহানির ঘটনায় শোক জানানোর কোন ভাষা নেই। মৃতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।করোনা সংকটের সময়ে আরও বেশী দুর্যোগ নেম এল পরিবার গুলোর প্রতি।কিন্ত দেখতে হবে কেন এমনটা হচ্ছে? তার সমাধান করতে হবে এবং ভবিষ্যতে যাতে এমনটা আর না হয় তা সুনিশ্চিত করতেই হবে”

 

উল্লেখ্য, গতকাল সোমবার সকালে মুন্সীগঞ্জ থেকে আসা মর্নিং বার্ড নামের লঞ্চটি নোঙর করার আগেই বুড়িগঙ্গার সদরঘাটের বিপরীত দিকে ফরাশগঞ্জ ঘাটে এমভি ময়ূর-২ লঞ্চের ধাক্কায় ৩০ সেকেন্ডের মধ্যেই ডুবে যায়। মর্মান্তিক এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ৩৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

আরও পড়তে পারেন…
বুড়িগঙ্গায় লঞ্চ ডুবি : ৩২ মরদেহ উদ্ধার, বিভিন্ন মহলের শোক
বুড়িগঙ্গায় লঞ্চ ডুবি: ২৯ মরদেহ উদ্ধার

সংশ্লিষ্ট বিষয়