বুড়িগঙ্গায় লঞ্চ ডুবি: ২৯ মরদেহ উদ্ধার

বুড়িগঙ্গায়

মো.ইউসুফ আলী, কেরাণীগঞ্জ থেকে >> বুড়িগঙ্গা নদীর শ্যামবাজার ফরাশগঞ্জ এলাকায় অর্ধশতাধিক যাত্রী নিয়ে একটি লঞ্চ ডুবির ঘটনা ঘটেছে। এতে এ পর্যন্ত নারী ও শিশুসহ ২৯ জনের মরদেহ উদ্ধার করেছে উদ্ধার কর্মে নিয়োজিত ডুবুরিদল। এছাড়া আরও অনেক নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে।

তাদের উদ্ধারে তৎপরতা চালাচ্ছেন কোষ্টগার্ড, নৌ-পুলিশ নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল। জানা যায়, আজ ২৯জুন সোমবার সকাল সাড়ে ৯টার দিকে মুন্সিগঞ্জ কাঠপট্টি থেকে প্রায় অর্ধশতাধিক যাত্রী নিয়ে ঢাকায় আসছিলো এমভি মনির্ং বার্ড নামের একটি যাত্রীবাহিী লঞ্চ। লঞ্চটি ঢাকা সদর ঘাটের কাছাকাছি শ্যামবাজার বরাবর আসলে ফরাশগঞ্জ ঘাট সংলগ্ন কুমিল্লা ডক এরিয়ায় থেকে ময়ূরীরী-২ নামক আরেকটি লঞ্চ পেছনের দিকে ধাক্কা দিলে মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়।

এতে এ পর্যন্ত ২৯ জনের মরদেহ উদ্ধার করেছে উদ্ধার কাজে নিয়োজিত ডুবুরি দল। এছাড়া বেশ কয়েকজন যাত্রী সাতরে উপরে উঠে গেছে বলেও জানিয়েছেন উদ্ধার কাজে নিয়োজিতরা।

বুড়িগঙ্গায় লঞ্চ ডুবি ২৯ মরদেহ উদ্ধার : ছবি- রিভার বাংলা

উদ্ধারকৃতদের মধ্যে ১৯জন পুরুষ ৭জন নারী ও ৩জন শিশু রয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন। সোমবার বেলা সোয়া ১২টার দিকে ঘটনাস্থল থেকে তিনি এমন তথ্য নিশ্চিত করেন।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান বলেন, ধারণা করা হচ্ছে প্রায় ১০০ জন যাত্রী ছিলেন ওই লঞ্চে। এরমধ্যে নিখোঁজ হয়ে যান প্রায় ৬০- ৭০ জন। তা থেকে এরইমধ্যে ২৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

আরও পড়তে পারেন…..
আমলাচাতর গ্রামের ভুজুং মাঝি ও অজয় নদীর পাথর ।। দিবাকর দাস
স্মৃতির লোহালিয়ায় আজও ভাসে মন ।। মো.ইউসুফ আলী

সংশ্লিষ্ট বিষয়