রিভার বাংলা ও আরডিআরসি’র যৌথ আয়োজনে “মুক্তিযুদ্ধে নদী” অনুষ্ঠান

রিভার বাংলা

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মুক্তিযুদ্ধ জাদুঘরের শতদিনের উৎসবের অংশ হিসেবে আগামী ২৯ জানুয়ারি ২০২২ শনিবার বিকাল তিনটায় নদী বিষয়ক সংগঠন রিভার বাংলা ও গবেষণা প্রতিষ্ঠান রিভার অ্যান্ড ডেল্টা রিসার্চ সেন্টার-আরডিআরসি’র যৌথ আয়োজনে “মুক্তিযুদ্ধে নদী” শিরোনমে এক প্রদর্শণী, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

রিভার বাংলা’র সমন্বয়ক ও লেখক ফয়সাল আহমেদ এর সভাপতিত্বে উক্ত আয়োজনে সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শাহজাহান কবির বীরপ্রতীক। আলোচনা করবেন রিভার অ্যান্ড ডেল্টা রিসার্চ সেন্টার-আরডিআরসি’র চেয়ারম্যান মোহাম্মদ এজাজ ও মুক্তিযুদ্ধ গবেষক সত্যজিৎ রায় মজুমদার।

বাউল ভজন ক্ষ্যাপা
অনুষ্ঠানে বাউল গান পরিবেশন করবে বাউল ভজন ক্ষ্যাপা ও তার দল

অনুষ্ঠানের শুরুতে হবে মুক্তিযুদ্ধে নদীর অবদান ও এ সংক্রান্ত তথ্যভিত্তিক পরিসংখ্যান নিয়ে ডিজিটাল প্রদর্শণী। আলোচনা শেষে অনুষ্ঠিত হবে বাউল গান। পরিবেশন করবেন বাউল ভজন ক্ষ্যাপা ও তার দল।

এ সম্পর্কে আরডিআরসি’র চেয়ারম্যান মোহাম্মদ এজাজ রিভার বাংলা অনলাইনকে বলেন-  মুক্তিযুদ্ধে নদীর অবদানকে তুলে ধরতেই আমাদের এই অনুষ্ঠান। আমাদের প্রতিষ্ঠান দীর্ঘদিন যাবৎ এবিষয়ে কাজ করছে। আমাদের সাথে রিভার বাংলাও যুক্ত আছে। অনুষ্ঠান সফল করতে আমাদের প্রস্তুতি শেষ পর্যায়ে। স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য সকলকে আমন্ত্রণ জানাই।

আরও পড়ুন…..

ফয়সাল আহমেদ সম্পাদিত নদী বিষয়ক বই- ‘প্রিয় নদীর গল্প’ প্রকাশিত

‘কাঁদো নদী কাঁদো’: সময়ের আয়না- রুখসানা কাজল

সংশ্লিষ্ট বিষয়