‘যারা নদী দখল করে তারা সাধারণ মানুষ নয়, তারা প্রভাবশালী’

যারা নদী দখল করে তারা সাধারণ মানুষ নয়, তারা প্রভাবশালী

।। রিভার বাংলা ডট কম ।।

ক্ষমতাসীন দলের প্রভাবশালীরাই নদী দখল ও দূষণ করেন বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান

গতকাল শনিবার দুপুরে সিলেটের তামাবিলে জাফলং-তামাবিল এলাকার নদ-নদী দখল, পানি ও পরিবেশ দূষণ প্রতিরোধে স্থানীয় নেতাদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী এই কথা বলেন।

নৌমন্ত্রী বলেন, ‘যারা নদী দখল করে তারা সাধারণ মানুষ নয়, তারা প্রভাবশালী’। আর বাস্তবতা হচ্ছে সব সময় সরকার দলীয় নেতারাই নদী দখল ও দূষণ করছে। আর নদী দখলকারীদের সহযোগিতা করেন সরকারি কর্মকর্তারা।’

তবে দখলকারী যতই শক্তিশালী হোক তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা জানান মন্ত্রী।

শাজাহান খান বলেন, ‘একাত্তরে রাজাকার আলবদররা দেশের মানুষকে খুন করেছে, কিন্তু বর্তমান সময়ে যারা নদী দখল ও নদীকে খুন করছে তারাই এসময়ের রাজাকার আল বদরের প্রেতাত্মা। তারা যতই প্রভাবশালী হোক তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।’

সিলেট অঞ্চলে বোমা মেশিন দিয়ে পাথর উত্তোলনের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বিগ্ন জানিয়ে শাজাহান খান বলেন, বিষয়টি সরেজমিনে দেখতেই তাকে সিলেটে পাঠানো হয়েছে। নদী ও পরিবেশ বিনষ্টকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে কাজ করতে স্থানীয় জনসাধারণ ও প্রশাসনের প্রতি আহ্বান জানান নৌ পরিবহনমন্ত্রী।

সিলেটের জেলা প্রশাসক নুমেরি জামানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার, সিলেট বিভাগীয় কমিশনার মেজবাহ উদ্দিন চৌধুরী।সূত্র: খোলাকাগজ ।

রিভার বাংলা ডট কমে আরো পড়ুন…

নাসার প্রতিবেদন : ৫১ বছরে পদ্মায় বিলীন ৬৬ হাজার হেক্টর জমি

বিশ্ব নদী দিবস : বাংলাদেশ প্রতিপাদ্য ‘নদী থেকে নির্বিচারে বালু উত্তোলন বন্ধ করো’

সংশ্লিষ্ট বিষয়