তুরাগ তীরে জেলেদের স্বাস্থ্য সুরক্ষায় হেলথ ক্যাম্প অনুষ্ঠিত

তুরাগ তীরে জেলেদের স্বাস্থ্য সুরক্ষায় হেলথ ক্যাম্প অনুষ্ঠিত

শুক্রবার (১৯ জানুয়ারি) তুরাগ নদের তীরে সাভারের মাঝিরদিয়াতে জেলেদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে এক হেলথ ক্যাম্পের আয়োজন করা হয়।

রোটারি ক্লাব অফ ইকো ঢাকা এবং রিভার এন্ড ডেল্টা রিসার্চ সেন্টারের যৌথ উদ্যোগে আয়োজিত এই হেলথ ক্যাম্পে সহযোগী হিসেবে যুক্ত ছিল ইস্ট ওয়েস্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ঔষধ সহায়তায় আয়োজনের সহযোগী হিসেবে আরো ছিলো রোটারি ক্লাব অফ উত্তরা ঝিলমিল।

রাজধানীর গাবতলী বিআইডব্লিউটিএ লঞ্চ টার্মিনালের ওপারে তুরাগ নদের তীরবর্তী পিছিয়ে পড়া জনগোষ্ঠী অধ্যুষিত গ্রাম মাঝিরদিয়া। গ্রামের অধিকাংশ মানুষ পেশায় জেলে। পিছিয়ে পড়া ভাগ্যবিড়ম্বিত জেলে পরিবারগুলোর স্বাস্থ্য সহায়তার জন্য হেলথ ক্যাম্পের আয়োজন করা হয়।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অফ ইকো ঢাকার প্রেসিডেন্ট রোটারিয়ান সাইফুল ইসলাম শামীম (পিএইচএফ), রিভার এন্ড ডেল্টা রিসার্চ সেন্টার (আরডিআরসি) চেয়ারম্যান মোহাম্মদ এজাজ, রোটারি ক্লাব অফ ইকো ঢাকার সেক্রেটারি রোটারিয়ান আহমেদ বাদল, আইপিপি রোটারিয়ান কফিল আহমেদ। এছাড়াও উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অফ ইকো ঢাকা ও রিভার এন্ড ডেল্টা রিসার্চ সেন্টারের সন্মানিত সদস্যবৃন্দ।

আয়োজকগন এই উদ্যোগটি নিয়মিত পরিচালনা করার প্রত্যয় ব্যক্ত করেন। স্বাস্থ্য সহায়তা ছাড়াও তারা জনগোষ্ঠীর শিক্ষা, সাংস্কৃতিক ও পেশাগত মানোন্নয়নে ধারাবাহিক কর্মকাণ্ড পরিচালনা করার পরিকল্পনার কথা জানান।

সংশ্লিষ্ট বিষয়