বুড়িগঙ্গার তীরে গড়ে তোলা ১৬৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডাব্লিউটিএ

বুড়িগঙ্গা তীরে বহুতল ভবনসহ ১৬৪ অবৈধ স্থাপনা উচ্ছেদ

কেরানীগঞ্জের বুড়িগঙ্গার তীর ঘেঁষে গড়ে তোলা ১৬৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ

২৯ জানুয়ারি মঙ্গলবার সকাল ১১ থেকে দক্ষিণ কেরানীগঞ্জের তৈলঘাট এলাকা থেকে কেরানীগঞ্জ মডেল থানার খোলামোড়া পর্যন্ত উচ্ছেদ অভিযান চলে।

বিআইডাব্লিউটিএ জানায়, গতকাল দুটি সাততলা, দুটি পাঁচতলা, তিনটি দুইতলা ও চারটি একতলা পাকা ভবনসহ ১৬৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

ঢাকা নদীবন্দর বিআইডাব্লিউটিএ যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিন জানান, নদীর দুই পাশ ছোট-বড় মিলিয়ে মোট ছয় শতাধিক অবৈধ স্থাপনা চিহ্নিত করা হয়েছে। উচ্ছেদ অভিযান মোট ১১ দিন চলবে। এর অংশ হিসেবে প্রথম দিন বহুতল ভবন, আধাপাকা ভবন, ঝুপড়িঘর, টং দোকানসহ ১৬৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে উচ্ছেদ অভিযান উপস্থিত ছিলেন বিআইডাব্লিউটিএর পরিচালক (বন্দর) শফিকুল হক, যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিন, উপপরিচালক মিজানুর রহমান, সহকারী পরিচালক রেজাউল করিম, নূর হোসেন স্বপন ও আসাদুজ্জামান মিয়া। পুলিশ, নৌ পুলিশ, আনসার সদস্য ও শতাধিক শ্রমিক অভিযানে সহায়তা করেন।সূত্র: কালের কন্ঠ।

রিভার বাংলা ডট কম

আরো পড়তে পারেন…

শীতলক্ষ্যা-বালু নদী : প্রতিদিন মিশছে ১৫ কোটি লিটার শিল্পবর্জ্য

নদীর জন্য আত্মবলিদান করছেন মানুষ : আসুন আমরাও সোচ্চার হই

কুয়াকাটায় শুরু চতুর্থ আন্তর্জাতিক জল সম্মেলন

সংশ্লিষ্ট বিষয়